আজ শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহাজারে প্রধান সড়কে অবৈধ নসিমন, করিমন চলছেই

আড়াইহাজার প্রতিনিধি:-নারায়ণগঞ্জের আড়াইহাজারে পুলিশ ও উপজেলা প্রশাসন মিলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা আদায় করলেও প্রধান সড়কে অবৈধ নসিমন, করিমন চলাচল অব্যাহত রয়েছে। অত্যন্ত দ্রুত গতি সম্পন্ন এ যন্ত্র দানব আইনের নিষেধাজ্ঞা তোয়াক্কা না করে চলছে তো চলছেই।

লাইসেন্স, রোড পারমিট, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদী যাবতীয় আইনগত কাগজ পত্র ছাড়া উত্তর বঙ্গ থেকে আনা এ সমস্ত নিয়ন্ত্রণহীন বাহন গুলো এলাকায় আসার পর থেকে প্রশিক্ষণহীন চালকদের দ্বারা চালিত এ সমস্ত বাহন গুলো দূর্ঘটনা ঘটিয়ে এ যাবত প্রায় শতাধীক লোকের প্রাণ হানি ঘটায়। ফলে এ সমস্ত বাহন গুলো প্রধান সড়কে চলতে না দেয়ার দাবী জানান এলাকাবাসি। পরে সম্প্রতি উপজেলার প্রধান সড়কে বসে মোবাইল কোর্ট। সদ্য বদলী হওয়া উপজেলা সহকারী ভূমি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস এম ফিরোজ মাহমুদ  এর ভ্রাম্যমান আদালতে ৯ নসিমন ও ২ ট্রলি চালকদের জরিমানা করা হয়।

নসিমন চালকদের ২ হাজার টাকা করে এবং ট্রলি চালকদের ৫ হাজার টাকা করে মোট ২৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস এম ফিরোজ মাহমুদ জানান, উপজেলা সদরের উপর দিয়ে এসব যান বাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা থাকার পরও তা চলাচলের কারণে তাদের প্রাথমিক ভাবে জরিমানা করে ছেড়ে দেওয়া হয়। পরবর্তীতে আবারো এসব যানবাহন চালানোর চেষ্টা করলে তাদের আটক করে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু তাতেও বন্ধ হচ্ছে না অবৈধ নসিমন, করিমন চলাচল। নাম প্রকাশে অনিচ্ছুক এক নসিমন চালক জানান, আমরা থানায় মাসোহারা দিয়েই নসিমন, করিমন চালাই। তবে আড়াইহাজার থানার ওসি এম এ হক মাসোহারা নেয়ার বিষয়টি অস্বীকার করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ